এমনটা_না_হলেও_পারতো


 অনুগল্প: এমনটা_না_হলেও_পারতো

---শোন তোকে আমি বিয়ে করতে চাই। 


---বাজার ভর্তি মানুষের সামনে এই কথাটী শূনে অধরা বেশ আশ্চর্য হয়ে যায়। 


---আপনি আমাকে বিয়ে করবেন মানে। আপনি জানেন আমি কে। কী আমার পরিচয়।


---জানিনা তবে আস্তে আস্তে চিনবো সমস্যা নেই।


---আমি একজন  ব‍্য*শা পতিতালয়ে দেহ ব‍্যবসা করি। আর আমাকে বিয়ে করবেন। 


---তবুও তোরে আমার ভালো লাগছে। বিয়ে করবি আমাকে।


---দেহ ব‍্যবসা করে খাই আমি কি বলছি বুজছেন আপনি। নাকি বুঝাই দিতে হবে।


---দেহ ব‍্যব‍সা ছেরে দিয়ে আমার সঙ্গে সংসার করবি।


---তাতে চলবে আপনার।


---হুমম চলবে। আমি কাজ করে বাড়িতে ফিরবো তুই দুই মুঠো ভাত আমায় বেরে দিবি। পারবি না? 


---হুমমম পারবো।


---তাহলে চল কাজি অফিসে গিয়ে বিয়ে করি দুজনে। 


---আজ না আমি ২ দিন আগে ভেবে চিন্তে দেখি কি করবো। 


---ঠিক আছে ভেবে দেখে। ২ দিন পরে আমাকে এখানেই খুজে আমি আমাকে।


"এর পরে অধরা বাসায় এসে লাবিবের এই কথা গুলা ভাবতে থাকে। সে কি করবে এখন। বিয়ে করে সংসার করবে নাকি পতিতালয়ে দেহ ব‍্যবসা করবে। 


"অনেক ভেবে চিন্তে দেখার পরে অধরা মন স্থির করে। এই সব খারাপ কাজ বাদ দিয়ে সে লাবিবের সঙ্গে সংসার বাধবে। যেখানে থাকবেনা কোন দুঃখ বা কষ্ট।


"এই ভেবে ২ দিন পরে অধরা লাবিবের উদ্দেশ্যে রহনা হয় তাকে বিয়ে করার জন্যে।


"তো রিকশায় করে যখন অধরা আসতেছিলো ঠিক সেই সময় একটি ট্রাক এসে স্বজরে ধাক্কা মারে এতে অধরা ছিটকে রাস্তার মাঝখানে গিয়ে পরে। এবং সঙ্গে সঙ্গে অন‍্য একটি ট্রাক এসে পায়ের উপর দিয়ে চলে যায়। যার কারনে অধরা দুটি পায়েই হারিয়ে ফেলে পঙ্গু হয়ে হয়ে বাসায় ফিরে।


"এই দিকে লাবিব অধরার জন্যে প্রতিদিন সেই বাজারে অপেক্ষায় থাকে কিন্তু অধরা আর আসেনা। 


"এইভাবে বেশ কিছুদিন যায়ার পরে লাবিব জানতে পারে অধরা এক্সিডেন্ট করে দুটি পা হারিয়েছে। যা শুনেই লাবিব ছুটে চলে যায় অধরার বাড়িতে।


"বাড়িতে এসে দেখে অধরা একটি ভাঙ্গা ঘরে শুয়ে আছে আছে! 


"তখন লাবিব জিঙ্গেস করে"


লাবিব : কিরে এর পরে আসলিনা যে উত্তর দিতে। 


অধরা : আপনি এখানে। 


লাবিব : হুমমম আমি এখানে এসেছি উত্তর টা নিতে।


অধরা : আসলে সেই দিন আমি গিয়েছিলাম কিন্তু হঠাৎ করে কি থেকে জানি কি হয়ে গেলো!


লাবিব : আমি সব জানি।


অধরা : ওহ? 


লাবিব : আমার উত্তর টা এখন দে। 


অধরা : কি উত্তর দিবো হ‍্যা। এখন আমি একজন পঙ্গু। আপনার কোন কাজেই আসবোনা আমি। 


লাবিব : এতে আমার কোন সমস্যা নেই। তুই কি আমাকে বিয়ে করে সংসার করবি।


অধরা : আপনি কি পাগল। 


লাবিব : হুমমম তোর পাগল হয়ে থাকতে চাই।


অধরা : আমার দুটি পা নেই। 


লাবিব : তবুও আমার চলবে। শুধুমাত্র একটু ভালোবাসা দিস আমাকে। কিইই দিতে পারবি। 


অধরা : হুমমম পারবো।


লাবিব : তাহলে চল এই মুহূর্তে কাজি অফিসে গিয়ে বিয়ে করবো। 


অধরা : আমি তো আর হাটতে পারিনা কি ভাবে যাবো। 


"এই কথাটি শেষ হতে না হতেই লাবিব অধরাকে কোলে তুলে নিয়ে কাজি অফিসের উদ্দেশ্যে চলে যায় বিয়ে করার জন্যে। 


"এটাই হয়তো ভালোবাসা? যেখানে কোন সার্থ নেই আছে শুধুমাত্র অফুরন্ত ভালোবাসা? পুরুষ যেই নারীতে আসক্ত হয় সেই নারী হাজারো খারাপ হরেও তার কাছে পবিত্র "

©️


#অনুগল্প: #এমনটা_না_হলেও_পারতো

Post a Comment

Previous Post Next Post